রবিবার, ১২ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কেমন হবে কোরবানি ঈদের সাজ…?

কেমন হবে কোরবানি ঈদের সাজ…?

স্বদেশ ডেস্ক: ঈদের সাজের কথা চিন্তা করতেই চোখের সামনে নিশ্চয়ই ভেসে আসছে নানা সাজের ছবি। শুধু এক সাজে নয়, ইচ্ছে করলে কোরবানি ঈদ উৎসবে পোশাক, আর বেলা বুঝে সাজতে পারেন ভিন্ন ভিন্ন সাজে

সকাল: কোরবানি ঈদের দিন সকালে কাজের চাপ বেশি থাকে। থাকতে পারে গরমও। তাই বলে একেবারেই সাজব না, তা কিন্তু নয়। সাজতে হবে; তবে তা স্নিগ্ধভাবে। তাই সকালের জন্য একেবারেই ঘরোয়া স্নিগ্ধ একটি সাজ বেছে নিন। সাজের প্রথমেই প্রাইমার লাগিয়ে নিন। মেকআপ দীর্ঘস্থায়ী হবে। এরপর হালকা করে ফাউন্ডেশন দিয়ে ফেস পাউডার লাগিয়ে নিন। অথবা প্রাইমার দিয়ে সরাসরি পাউডার দিন। এরপর দিন হালকা পিংক অথবা বাদামি টোন ব্লাশন। চোখে লাগিয়ে নিন আইলাইনার, কাজল আর ঘন মাশকারা। ঠোঁটে দিন হালকা পিংক, ব্রাউন কিংবা দুটির মিশেলে তৈরি রঙ। ভিন্নতা আনতে সুতি শাড়ির সঙ্গে হাত খোঁপা আর সালোয়ার-কামিজের সঙ্গে পনিটেইল করে গুঁজে দিতে পারেন বেলি ফুলের মালা। সঙ্গে গলায় মুক্তা, বিডসের মালা পরে নিন।

দুপুর: লেয়ার, প্লিট, কুচির নকশার অসমান কাটের সুতি সালোয়ার-কামিজ কিংবা কুর্তি পরতে পারেন ঈদের দুপুরে। সকালে যেহেতু মেকআপটা খুব হালকা হচ্ছে; তাই এ বেলার মেকআপ মাঝারি ধাঁচের রাখুন। সাজে উৎসবের আমেজ আনতে মুখের বেইজটাকে ফোকাস করার কথা বললেন শারমিন কচি। জানান প্রাইমার, বিবি ক্রিম আর ফাউন্ডেশনের ব্যবহারে বেইজ করতে হবে। এরপর কনট্যুরিং এবং ফেস পাউডার লাগিয়ে বেইজ মেকআপ শেষ করুন। চোখটাকে ন্যাচারাল রাখলেই ভালো লাগবে। তাই চোখে শুধু মোটা কাজল, আইলাইনার আর ভারি মাশকারা লাগিয়ে দিন। সবশেষে ঠোঁটে লাগিয়ে নিন লিপস্টিক। চোখের সাজ যদি হালকা হয়; তবে সাজটা ফুটয়ে তুলতে ঠোঁটে ডার্ক কালার লিপস্টিক দিন। এ ক্ষেত্রে ব্যবহার করতে পারেন অরেঞ্জ রেড, উজ্জ্বল গোলাপি প্রভৃতি রঙ। এ বেলার পোশাকে এন্টিক কিংবা জাঙ্ক জুয়েলারি মানাবে। হেয়ার স্টাইলে বেছে নিন ব্লো-ডাই কিংবা পনিটেইল। গরমে ক্যারি করতে পারলে সালোয়ার-কামিজের সঙ্গে হাওয়ায় চুল উড়িয়েও উপভোগ করতে পারেন ঈদের আনন্দ।

রাত: ঈদের রাতে ঝলমলে সাজে সেজে উঠুন। এখন যেহেতু ট্র্যাডিশনাল শাড়ি চলছে; তাই রাতের পার্টিতে কাতান, মসলিন, কাঞ্জিভরম, সিল্ক ধরনের ট্র্যাডিশনাল শাড়ি পরতে পারেন। ঈদের রাতের সাজ হবে জমকালো। তবে লুকটা থাকবে ন্যাচারাল। নয়তো ভালো দেখাবে না।

ওয়েস্টার্নে পার্টি লুক: গাউন, টপস, শার্ট-কামিজ ধরনের ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে ন্যাচারাল বেস করুন। চোখের সাজে ভালো লাগবে স্মোক কিংবা কন্ট্রাস্ট শ্যাডো। ওয়েস্টার্ন পার্টি পোশাকের সঙ্গে চুল একটু পাফ করে এলোমেলোভাবে ছেড়ে দিন। তিনটি চিকন বেণী করে ডান দিকে রাখুন। কার্ল করে একটু উঁচু করেও চুল বাঁধতে পারেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877